ঢাকা,বৃহস্পতিবার, ২ মে ২০২৪

ঈদগাঁও উপজেলার ইউপি নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে প্রশাসন বদ্ধ পরিকর-জেলা প্রশাসক

নুরুল আমিন হেলালী ::
 দীর্ঘ আট বছর পর কক্সবাজারের নবগঠিত ঈদগাঁও উপজেলার ৫ ইউনিয়নের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ নির্বাচন সুষ্ঠু, সুন্দর ও নির্বিঘ্ন করতে জেলা প্রশাসন সর্বোচ্চ সতর্ক থাকবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মুহাম্মদ শাহীন ইমরান। ১৯ এপ্রিল (শুক্রবার) দুপুরে “ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০২৪ উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে আইন শৃংখলা বিষয়ক মত বিনিময় সভা” শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন
বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার মাহফুজুল ইসলাম বলেন, ভোটারদেরকে কেউ কোন ধরনের ভয়- ভীতি দেখাতে পারবে না। আচরণবিধির পরিপন্থী কেউ কিছু করলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
পুলিশ সুপার আরো বলেন, নির্বাচনে পুলিশ সর্বোচ্চ পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করবে, কোন কালো হাতের কারসাজি ও দুর্বৃত্তায়ন বরদাশত করা হবে না।
ইউনিয়ন পরিষদ সমূহের সাধারণ নির্বাচন ২০২৪ উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে যৌথভাবে এ সভার আয়োজন করে ঈদগাঁও উপজেলা প্রশাসন ও উপজেলা নির্বাচন অফিস। ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ের মোখতার আহমদ হল রুমে আয়োজিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কক্সবাজারের পুলিশ সুপার মোঃ মাহফুজুল ইসলাম ও জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ নাজিম উদ্দিন
ঈদগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবল চাকমার সভাপতিত্বে এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঈদগাঁও থানার অফিসার ইনচার্জ শুভ রঞ্জন চাকমা, রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন কবির, এস, এম, মহি উদ্দিন, জেলা নির্বাচন অফিসের কর্মকর্তা মায়নুল হক ও স্বাগতিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খুরশীদুল জন্নাত।
এতে মতামত পেশ করেন ইসলামপুর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী আব্দুল কাদের মাস্টার।
চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে উপস্থিত ছিলেন আলহাজ্ব ছৈয়দ আলম, সোহেল জাহান চৌধুরী, আলমগীর তাজ জনি, মাওলানা দেলাওয়ার হোসাইন, রফিক আহমদ, মোঃ নুর সিদ্দিক, নুরুল হক, আব্দুল কাদের মাস্টার, আরমান উদ্দিন, হেলাল উদ্দিন, ফরিদুল আলম, আনোয়ার পারভেজ রুবেল, নুরুল আলমসহ পাঁচটি ইউনিয়নের অন্য চেয়ারম্যান, সংরক্ষিত ও সাধারণ আসনের প্রার্থীরা।
অনুষ্টানে সমাপনী বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবল চাকমা। অন্যদিকে আইন-শৃঙ্লা রক্ষার্থে জেলা প্রশাসনের পক্ষ থেকে এ নির্বাচনে দুইজন ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট প্রশাসন।
অনুষ্ঠান সঞ্চালনা করেন আজাদ মনছুর।
আগামী ২৮ এপ্রিল উপজেলার ঈদগাঁও, ইসলামাবাদ, ইসলামপুর, জালালাবাদ ও পোকখালী ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

পাঠকের মতামত: